সমন্বিতভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তির সিদ্ধান্ত বাতিল

10

 

স্টাফ রিপোর্টার::সমন্বিতভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত বাতিল করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ইউজিসি। গুচ্ছ পদ্ধতিতে চারটি ধাপে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতে দেশের ৩৪টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করবে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে ৩৪টি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে বৈঠক শেষে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান কাজী শহীদুল্লাহ সাংবাদিকদের এ তথ্য জানান। বড় পাঁচটি বিশ্ববিদ্যালয় ঢাবি, রাবি, জাবি, বুয়েট, চবি এ সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিতে রাজী না হওয়ায় এ সিদ্ধান্ত নিয়েছে নীতিনির্ধারকরা।

সম্পর্কিত খবর

গত ১১ ফেব্রুয়ারি সব উপাচার্যের সঙ্গে বৈঠক করেই ইউজিসি এবার থেকেই কেন্দ্রীয়ভাবে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত জানিয়েছিল ইউজিসি। এজন্য একটি খসড়া নীতিমালা তৈরি করে বিশ্ববিদ্যালয়গুলোতে পাঠানোর আগে ইউজিসির পক্ষ থেকে জানানোও হয়েছিল যে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বুয়েটও এতে ‘রাজি’ হয়েছে। কিন্তু ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও বুয়েট আগের মতোই আলাদা ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত ইতোমধ্যে জানিয়ে দিয়েছে।

এই পরিস্থিতিতে চূড়ান্তভাবে এবার কেন্দ্রীয় ভর্তি পরীক্ষায় কোন কোন বিশ্ববিদ্যালয় আসবে, তা নিয়ে আজ বৈঠকে বসে ইউজিসি। ওই বৈঠকে বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার সিদ্ধান্ত বাতিল করা হয়।